Hot Posts

6/recent/ticker-posts

ছিটকে গেছেন পাথিরানা, ফিরছেন হাসারাঙ্গা

ছিটকে গেছেন পাথিরানা, ফিরছেন হাসারাঙ্গা

সিরিজের শেষ টি-টোয়েন্টি
ম্যাচে মাঠে নামার আগেই বড় দুঃসংবাদ পেয়েছে শ্রীলঙ্কা। সিরিজ নির্ধারণী ম্যাচে দলটির তারকা পেসার মাথিশা পাথিরানাকে পাচ্ছে না তারা। শুক্রবার (৮ মার্চ) নিজেদের অফিশিয়াল এক্স অ্যাকাউন্টে এই তথ্য জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) বোর্ড।


ইনজুরির কারণে শেষ ম্যাচ থেকে ছিটকে গেছেন মাথিশা পাথিরানা, নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরেছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। ছবি: সংগৃহীত

খেলার সময়

২ মিনিটে পড়ুন

বাংলাদেশ-শ্রীলঙ্কা টি-টোয়েন্টি সিরিজ নাটকীয় সমাপ্তির অপেক্ষায়। প্রথম ম্যাচে লঙ্কানদের কাছে ৩ রানে হারার পর দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে টাইগাররা। ফলে সিরিজের ফলাফল পেতে অপেক্ষা করতে হচ্ছে শেষ ম্যাচ পর্যন্ত। গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে নিজেদের অন্যতম বড় অস্ত্র পাথিরানাকে হারিয়েছে শ্রীলঙ্কা।

বাম পায়ের গ্রেড–ওয়ান হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছেন পাথিরানা।  দ্বিতীয় টি-টোয়েন্টিতে বোলিংয়ের সময় ওই ইনজুরিতে পড়েছিলেন তিনি। চোটের কারণে সেই ম্যাচে পুরো বোলিংও করতে পারেননি। ৩.৪ ওভার করেই ছাড়তে হয়েছে মাঠ। সেই ম্যাচের দুই দিন পর শুক্রবার জানা যায়, খেলতে পারবেন না তিনি।পাথিরানা ছিটকে গেলেও এই ম্যাচে নিয়মিত অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গাকে দলে পাচ্ছে শ্রীলঙ্কা। আফগানিস্তান সিরিজে আম্পায়ারের বিরুদ্ধে নেতিবাচক মন্তব্য করায় তিনি দুই ম্যাচের নিষেধাজ্ঞায় ছিলেন। বাংলাদেশ সিরিজের প্রথম দুই ম্যাচে শেষ হয়েছে সেই নিষেধাজ্ঞা।
 
হাসারাঙ্গা ফেরায় দলের শক্তি বেড়েছে বলে মনে করেন লঙ্কান ম্যানেজার মাহিন্দা হালাঙ্গোদা। তিনি বলেন, ‘আফগানিস্তান সিরিজের পর এখানেও দলের টপ অর্ডাররা ভালো করছে। আশা করি কালও তারা ঘুরে দাঁড়াবে এবং সিরিজ নিশ্চিত করবে। হাসারাঙ্গা ফিরছে, তার আগমন দলে বাড়তি শক্তি জোগাবে। একইসঙ্গে দিনের বেলা যেহেতু ম্যাচ; ফলে শিশিরও থাকবে না, যাকে সে কাজে লাগাতে পারবে।’
 
 
বাংলাদেশের সামনে এবার ইতিহাস গড়ার সুযোগ। লঙ্কানদের বিপক্ষে এর আগে কখনো টি-টোয়েন্টি সিরিজ জেতেনি টাইগাররা। শুধু তাই নয়, দ্বিপাক্ষিক সিরিজে খেলা আগের সবগুলো টি-টোয়েন্টি ম্যাচেই শ্রীলঙ্কার কাছে হেরেছে বাংলাদেশ। তাই টাইগারদের সামনে এবার সুযোগ ইতিহাস বদলে দেয়ার। 

Post a Comment

0 Comments